News71.com
 Technology
 12 Feb 21, 05:48 PM
 71           
 0
 12 Feb 21, 05:48 PM

এবার ফেসবুকের সাথে প্রতিযোগিতায় নামলো টিকটক।।

এবার ফেসবুকের সাথে প্রতিযোগিতায় নামলো টিকটক।।

প্রযুক্তি ডেস্কঃ নতুন ফিচার এনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সঙ্গে টক্কর দিতে প্রতিযোগিতায় নামবে টিকটক। বিশ্বব্যাপী আরও জনপ্রিয় হতে এবার ই-কমার্স প্ল্যাটফরম হিসাবে আত্মপ্রকাশ করার পরিকল্পনা করেছে টিকটক।  বিক্রয় প্রতিনিধি ছাড়াই যাতে বিভিন্ন ব্র্যান্ড সরাসরি টিকটকে বিজ্ঞাপন দিতে পারে, সে ব্যবস্থার পরিকল্পনাও করেছে টিকটক। নতুন ফিচারের মধ্যে এমন একটি টুল থাকবে যা দিয়ে টিকটকের ব্যবহারকারীরা যে কোনো পণ্যের লিংক শেয়ার করতে এবং ওই পণ্যের বিক্রি থেকে কমিশন বাবদ অর্থ আয় করতে পারবেন। 

টিকটকের মালিকানাধীন সংস্থা বাইটড্যান্স সম্প্রতি লন্ডনভিত্তিক বিজ্ঞাপনী এজেন্সি ডব্লিউপিপি পিএলসির সঙ্গে জোট বেঁধেছে। এর ফলে বিজ্ঞাপনী সংস্থাটির নেটওয়ার্ক ও গ্রাহক টিকটকের বিভিন্ন অংশে ও বাজারজাতকরণ সক্ষমতায় প্রবেশাধিকার পাবে। ‘লাইভ-স্ট্রিম’ শপিং এবং টেলিভিশন শপিং চ্যানেলের স্মার্টফোন সংস্করণ আনার পরিকল্পনাও করছে টিকটক। এতে কয়েক ট্যাপের মাধ্যমেই ব্যবহারকারীরা নিজেদের পছন্দের পণ্য কিনতে পারবেন। 

এছাড়াও বিভিন্ন প্ল্যাটফরমকে নিজ নিজ ক্যাটালগ দেখানোর সুযোগ দেবে প্রতিষ্ঠানটি। বিশ্বব্যাপী জনপ্রিয় শর্ট ভিডিও তৈরির প্ল্যাটফরম টিকটক। কিশোর-কিশোরী থেকে শুরু করে সকল বয়সের অনেকের কাছেই জনপ্রিয় এই মিডিয়া। মাঝে মধ্যেই বিভিন্ন জনপ্রিয় সেলিব্রেটিদের জীবনধারার বিভিন্ন ভিডিও দেখা যায় এই সোশ্যাল মিডিয়ায়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন