News71.com
 Technology
 16 Jun 22, 11:43 AM
 818           
 0
 16 Jun 22, 11:43 AM

যাত্রা শেষ হলো ইন্টারনেট এক্সপ্লোরারের।।

যাত্রা শেষ হলো ইন্টারনেট এক্সপ্লোরারের।।

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ ১৯৯৫ সালের ১৬ জুন যাত্রা শুরু হয় জনপ্রিয় সার্চ ইঞ্জিন ইন্টারনেট এক্সপ্লোরারের। ২০২২ সালের ১৬ জুন (বৃহস্পতিবার) ২৭ বছর পূর্ণ হলো সার্চ ইঞ্জিনটির। আর এ দিনেই যাত্রা শেষ করছে ব্রাউজারটি। বার্তা সংস্থা রয়টার্স, ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিসহ আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের খবর, ২৭ বছরের পথচলার পর বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট তাদের জনপ্রিয় ব্রাউজার ইন্টারনেট এক্সপ্লোরার বন্ধ করে দিচ্ছে।

ব্রাউজারটির অবসরে যাওয়ার ঘোষণা বছর খানেক আগেই দিয়েছিল মাইক্রোসফট। ঘোষণায় বলা হয়েছিল, ১৫ জুনের পর উইন্ডোজ টেনের কিছু সংস্করণে ইন্টারনেট এক্সপ্লোরার পাওয়া যাবে না। বুধবার (১৫ জুন) বাংলাদেশ সময় রাতে একটি আপডেট দেয় মাইক্রোসফট। এরপর থেকে আর পাওয়া যাচ্ছে না ইন্টারনেট এক্সপ্লোরার।
যদিও বিকল্প হিসেবে মাইক্রোসফট এজ ব্যবহার করতে বলেছে মাইক্রোসফট। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, যাদের কম্পিউটারে এখনও ইন্টারনেট এক্সপ্লোরার পাওয়া যাচ্ছে, তারা বাটনে ক্লিক করলে সোজা মাইক্রোসফট এজ ব্রাউজারে চলে যাবেন। ইন্টারনেট এক্সপ্লোরারের চেয়ে মাইক্রোসফট এজ আরও দ্রুতগতির। এটি নিরাপদ ও অত্যাধুনিক।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন