bangladesh
 18 Jan 19, 11:33 AM
 54             0

চোরাচালান প্রতিরোধে রাজশাহী সীমান্তের পদ্মায় বিজিবি-বিএসএফের যৌথ টহলের সিদ্ধান্ত॥  

চোরাচালান প্রতিরোধে রাজশাহী সীমান্তের পদ্মায় বিজিবি-বিএসএফের যৌথ টহলের সিদ্ধান্ত॥   

নিউজ ডেস্কঃ রাজশাহী সীমান্তে চোরাচালান প্রতিরোধে পদ্মা নদীতে যৌথ টহলের সিদ্ধান্ত নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বিজিবির রাজশাহী সেক্টরের কমান্ডার কর্নেল মুশফিকুর রহমান মাসুম এই তথ্য নিশ্চিত করেছেন ।

বিজিবির ১ নং ব্যাটালিয়নের সাহেবনগর সীমান্ত ফাঁড়ি সংলগ্ন চর আষাড়িয়াদহ উচ্চ বিদ্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সীমান্ত রেখায় হত্যা, মাদক, চোরাচালান, মানবপাচারসহ বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয়। এসব নিয়ন্ত্রণে পদ্মায় যৌথ টহলের সিদ্ধান্ত নেয় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী। তবে কবে থেকে এই টহল শুরু হবে তার সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক হয়নি। বিজিবির পক্ষ থেকে জানানো হয়, বৈঠকে বিজিবি জানায়- গেল দুই বছরে সীমান্তে অস্ত্র ও চোরাচালান বেড়েছে। গত দুই মাসে পাঁচজন বাংলাদেশি নাগরিক সীমান্তে নিহত হয়েছেন ।

এছাড়া নতুন করে রাজশাহী অঞ্চলের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে ইয়াবা আসা শুরু হয়েছে। চলতি মাসে ভারতীয় অস্ত্র পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলিও ছুঁড়েছে। তাই সীমান্ত অপরাধ দমনে দুই বাহিনীই আন্তরিকভাবে কাজ করার সিদ্ধান্ত নেয়। বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন, বাহিনীর রাজশাহী সেক্টরের কমান্ডার কর্নেল মুশফিকুর রহমান মাসুম। আর বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন বহরমপুর সেক্টরের ডিআইজি কুনাল মজুমদার। দ্বিপক্ষীয় ওই বৈঠকে বিজিবির ১ ব্যাটালিয়নের কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলামসহ ২০ সদস্যের প্রতিনিধি দল ছিলেন। বিএসএফের পক্ষেও ছিলেন ২০ সদস্যের প্রতিনিধি দল ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')