News71.com
 Lifestyle
 13 Feb 16, 11:09 AM
 1328           
 0
 13 Feb 16, 11:09 AM

ওয়েলসের বন্দর নগরী কার্ডিফের মানুষের এ কেমন আচার !!

ওয়েলসের বন্দর নগরী কার্ডিফের মানুষের এ কেমন আচার !!

নিউজ ডেস্ক : আধুনিক সভ্যতার এই যুগে উগ্র আধুনিকতার নামে এ কেমন শিষটাচার। এটা কোন প্রাচীন সভ্যতা বা বনজঙ্গলের গল্প নয়। ঘটনাটি বাস্তব । এমন একটি শহর যেখানে বেশীরভাগ বসবাসকারীরাই নগ্ন বা উলঙগ থাকেন। আর এ তালিকায় হয়েছে বেশ কয়েকটি শহর যেখানকার বেশির ভাগ বাসিন্দারাই নগ্ন থাকতে পছন্দ করেন। আর এই নগ্ন থাকা শহরের তালিকায় পৃথিবীর মধ্যে একনম্বরে উঠে এসেছে ওয়েলসের বন্দর নগরী কার্ডিফের নাম।

সম্প্রতি পৃথিবীর কোন কোন শহরগুলির অধিবসীরা নগ্ন থাকেন একটি সমীক্ষায় তা উঠে এসেছে। সমীক্ষায় প্রথমেই নাম উঠে এসেছে ওয়েলসের বন্দর নগরী কার্ডিফের নাম। স্যাঁতস্যাঁতে আবহাওয়া হোক বা বৃষ্টি যে কোনও আবহাওয়াতেই অধিকাংশ কার্ডিফবাসীরা ঘরে নগ্ন হয়ে থাকেন। দ্বিতীয়, তৃতীয় , চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে সাউদাম্পটন, ব্রিস্টল, ম্যাঞ্চেস্টার ও ডাবলিন শহরের নাম।

যদিও সমীক্ষাটির আসল উদ্দেশ্য ছিল, স্মার্টফোন ও ট্যাবলেটের ব্যবহারে সঙ্গে মানুষের আচার-আচরণে কী রকম পরিবর্তন আসছে তা নির্ণয় করা। সমীক্ষকরা ব্রিটেন ও আয়ারল্যান্ডে প্রায় ২ হাজার মানুষের উপর এই সমীক্ষাটি চালান। দেখা যায়, কার্ডিফের বাসিন্দারাই বেশি নগ্ন থাকতে পছন্দ করেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন